ঢাকা, ||

জঙ্গিবাদীদের কাছে কখনও মাথা নত নয়: শেখ হাসিনা


শীর্ষ সংবাদ

প্রকাশিত: ৬:১৬ অপরাহ্ন, ফেব্রুয়ারী ৭, ২০১৫

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা

▣ ডেস্ক রিপোর্ট » : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছন, জঙ্গিবাদীদের কাছে কখনও মাথা নত নয়। তাদের পরাজিত করেই দেশে শান্তি প্রতিষ্ঠা করা হবে। শনিবার রাজধানীতে আন্তর্জাতিক রোটারি শান্তি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধী ও সম্পদ লুণ্ঠনকারীদের বাঁচাতে বিএনপি-জামাত জোট সাধারণ মানুষের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। তারা একাত্তরে পাকিস্তানী হানাদার বাহিনীর কায়দায় হত্যাযজ্ঞে মেতে উঠেছে। রাজনীতির নামে সাধারণ মানুষকে কখনো এভাবে পুড়িয়ে মারা হয়নি।

তিনি বলেন, এ অন্যায়ের কাছে কখনও বাংলার জনগণ পরাজয় মানেনি। সন্ত্রাসী-জঙ্গিদের কর্মকাণ্ডের বিরুদ্ধে রুখে দাঁড়াবে সাধারণ মানুষ।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা রাজনৈতিক কর্মসূচিকে কেন্দ্র করে দেশব্যাপী নাশকতায় ভয়াবহ চিত্র তুলে ধরে তিনি আরো বলেন, দেশের মানুষ পেট্রোলবোমা আতঙ্কে এক দুর্বিসহ সময় পার করছে। বিগত দিনেও বিএনপি-জামাত আন্দোলন কর্মসূচির নামে দেশে ধ্বংসযজ্ঞ চালিয়েছে, মানুষ হত্যা করেছে।

মানুষের জন্যই যদি রাজনীতি হয় তাহলে সেই মানুষ হত্যা করে কী লক্ষ্য পূরণ করা যায়?— প্রশ্ন রাখেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশেও আর্থসামাজিক খাতে রোটারীর প্রশংসণীয় কাজ করে যাচ্ছে উল্লেখ করে ধনী-গরীব, ক্ষমতাবান-ক্ষমতাহীনদের মধ্যে ভেদাভেদ দূর করে বিশশান্তি প্রতিষ্ঠায় কাজ করে যেতে রোটারিয়ানদের প্রতি আহ্বান জানান শেখ হাসিনা।

Top