ঢাকা, ||

বর্তমান সরকারের আমলেই ফোর জি : সজীব ওয়াজেদ


শীর্ষ সংবাদ

প্রকাশিত: ৫:০৪ অপরাহ্ন, ফেব্রুয়ারী ৫, ২০১৫

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়

▣ স্টাফ রিপোর্টার » : প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন, এ সরকারের আমলেই ফোর জি বাস্তবায়ন করা হবে। আজ ৫ ফেব্রুয়ারি, ২০১৫ বৃহস্পতিবার সরকারি কর্মকর্তাদের মধ্যে ট্যাব বিতরণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের উদ্যোগে সরকারি কর্মকর্তাদের মধ্যে ট্যাব বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সজীব ওয়াজেদ জয়।

জয় বলেন, ২০১৬ সালের মধ্যে ফোর জি সুবিধার নিলাম আহ্বান করা হবেএবং ২০২১ সালের মধ্যে পুরো বাংলাদেশকে ফোর জির আওতায় আনা হবে।

বাংলাদেশে তথ্যপ্রযুক্তি খাতের উন্নয়নের চিত্র তুলে ধরে সজীব ওয়যাজেদ জয় আরও বলেন, তথ্যপ্রযুক্তিতে বাংলাদেশের মানুষ আর পিছিয়ে থাকবে না। তথ্যপ্রযুক্তির বিস্তারের লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। এ জন্য তিনটি বিষয়ের ওপর জোর দেওয়া হচ্ছে। এগুলো হলো সাইবার সিকিউরিটি, সাধারণ মানুষের কাছে ইন্টারনেট সহজলভ্য করতে ইন্টারনেট নিউট্রাল পলিসি করা এবং বাংলাদেশকে ফোর জি সুবিধার আওতায় আনা।

প্রযুক্তির বিস্তার ঘটাতে পারলে দেশ থেকে দুর্নীতি কমে যাবে বলেও তিনি মন্তব্য করেন। এছাড়া ইন্টারনেট নিউট্রাল পলিসি প্রণয়নে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে দায়িত্ব দেওয়া হবে বলেও তিনি জানান।

বাংলাদেশ ডিজিটাল হওয়ার কারণে বিশ্বের বিভিন্ন পুরস্কার পাওয়া সম্ভব হয়েছে বলে মন্তব্য করেন জয়। তিনি বলেন, দেশের মানুষের উন্নয়নই ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য।

ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের অংশ হিসেবে দেশের ২৫ হাজার সরকারি কর্মকর্তাকে ট্যাব দেওয়া হচ্ছে। এর মধ্যে প্রথম ধাপে আজ ট্যাব পেয়েছেন ১৮ হাজার কর্মকর্তা।

Top