ঢাকা, ||

জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালায় খবরে সময় ও তারিখ সংযুক্তির শর্ত


টুকরো খবর

প্রকাশিত: ১১:০২ পূর্বাহ্ন, জানুয়ারী ১৯, ২০১৫

▣ স্টাফ রিপোর্টার » : সকল ধরণের নিউজ পোর্টাল ও পত্রিকার অনলাইন সংস্করণে প্রকাশিত সকল সংবাদে সুনির্দিষ্টভাবে তারিখ ও সময় ব্যবহার এবং প্রদর্শন বাধ্যতামূলক করার সিদ্ধান্ত গ্রহণ করা হচ্ছে। পাঠকদের বিভ্রান্তি থেকে মুক্ত করতে দেশের অনলাইন নিউজ পোর্টাল এবিনিউজ নীতিমালা চূড়ান্ত প্রতিবেদনে সংযুক্ত করতে এ প্রস্তাব পেশ করেন। এ বিষয়ে এক মত পোষণ করেছেন জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা প্রণয়ন কমিটির প্রধান ও দেশের শীর্ষ তথ্য প্রযুক্তিবিদ মোস্তাফা জব্বার।

শনিবার সন্ধ্যায় মোস্তফা জব্বারের আরামবাগের কার্যালয়ে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালের প্রতিনিধিদের সাথে অনুষ্ঠিত এক বৈঠকে এ বিষয় নীতিমালায় অন্তর্ভূক্ত করার নিশ্চয়তা দেন। অনুষ্ঠিত বৈঠকে প্রতিনিধিত্ব করেন এবিনিউজের হেড অব নিউজ এন্ড অপারেশন্স মুস্তাফিজুর রহমান। এছাড়া বাংলাদেশ অনলাইন নিউজ পোর্টাল এসোসিয়েশন বনপার সাধারণ সম্পাদক মিজানুর রহমান হেলালসহ কয়েকটি নিউজ পোর্টালের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সংবাদের তারিখ ও সময় ছাড়াও ছবিতে ক্যাপশন দেয়ার বিষয় বাধ্যতামূলক করার অনুরোধও জানানো হয়।

উল্লেখ্য, দেশের জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালার খসড়া ইতোমধ্যেই চূড়ান্ত করা হয়েছে। গত গত ৭ জানুয়রি বুধবার প্রধান তথ্য কর্মকর্তা তছির আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত জাতীয় রেগুলেটরি কমিটির সভায় এ খসড়া নীতিমালা নীতিগতভাবে অনুমোদন করা হয়েছে। মোস্তাফা জব্বার নেতৃত্বাধীন ৬ সদস্যের উপকমিটির খসড়াটি ইতিমধ্যে প্রধান তথ্য কর্মকর্তার কাছে জমা দেয়া হয়েছে। খসড়ার ভাষা ও কারিগরি দিক পর্যালোচনা করে আগামী ১০ কার্যদিবসের মধ্যে ১৩ সদস্যসের কমিটি বসে নীতিমালাটি চূড়ান্ত করা হবে।

Top