ঢাকা, ||

সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ


নির্বাচন

প্রকাশিত: ৩:৩২ অপরাহ্ন, এপ্রিল ১০, ২০১৫

▣ নিজস্ব সংবাদাতা । : ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ চলছে। দক্ষিণ সিটিতে সাঈদ খোকন পেয়েছেন ইলিশ মাছ আর মির্জা আব্বাসের প্রতীক মগ। উত্তরে মেয়র প্রার্থী আনিসুল হক টেবিল ঘড়ি ও তাবিথ আউয়াল পেয়েছেন বাস প্রতীক।

ঢাকা উত্তরে মেয়র পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আনিসুল হক ও বিএনপি সমর্থিত তাবিথ আউয়াল দুজনই চেয়েছিলেন টেবিল ঘড়ি। আনিসুল হক উপস্থিত না থাকায় তার প্রতিনিধির সাথে কথা বলে লটারির সিদ্ধান্ত নেন তাবিথ।

পরে লটারিতে আনিসুল হক পান টেবিল ঘড়ি ও তাবিথ আউয়াল প্রতীক হিসেবে বেছে নেন বাস। বিএনপির সমর্থন পাওয়ার পর প্রথমবারের মতো গণমাধ্যমের সামনে এসে তাবিথ বলেন, তারুণ্য আর মেধা দিয়েই জনগণের কাছে পৌঁছতে চান।

প্রতীক বরাদ্দে মাহি বি চৌধুরীর পক্ষে উপস্থিত ছিলেন এক সহকারী। তিনি পেয়েছেন ঈগল। জাতীয় পার্টি সমর্থিত বাহাউদ্দিন আহমেদ বাবুল পেয়েছেন চরকা, জোনায়েদ সাকি টেলিস্কোপ ও নাদের চৌধুরী পেয়েছেন ময়ূর প্রতীক।

অন্যদিকে, ঢাকা দক্ষিণে আওয়ামী সমর্থিত সাঈদ খোকন পেয়েছেন ইলিশ মাছ আর বিএনপির মির্জা আব্বাসের প্রতীক মগ।

জাতীয় পার্টির সাইফুদ্দিন মিলন পেয়েছেন সোফা। ঢাকা দক্ষিণে মেয়র পদে লড়ছেন ২০ জন, আর ঢাকা উত্তরে মেয়র প্রার্থীর সংখ্যা ১৬ জন। মেয়র প্রার্থীদের প্রতীক দেবার পর সংরক্ষিত নারী ও ওয়ার্ড কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হয়।

Top