ঢাকা, ||

বাবু’কে হত্যার জন্যে ১৫দিন আগে ৫ জঙ্গীকে প্রশিক্ষণ দেয়া হয়


অপরাধ সংবাদ

প্রকাশিত: ১০:১৩ অপরাহ্ন, এপ্রিল ১, ২০১৫

                 

ঘটনা স্থলে ওয়াশেক বাবুর দেহ ও হত্যায় ব্যাবহার করা চাপাতি

ঘটনা স্থলে ওয়াশেক বাবুর দেহ ও হত্যায় ব্যবহার করা চাপাতি

  অন্তত ১৫ দিন আগে ওয়াশিকুরকে হত্যার জন্য এই জঙ্গিগোষ্ঠীর সদস্যরা ব্যাগে চাপাতি নিয়ে মহড়া দিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে চলার কৌশল হিসেবে এ কাজ করেছে তারা। ওয়াশিকুর হত্যাকাণ্ডে গ্রেপ্তার হওয়া জিকরুল্লাহ ও আরিফুল ইসলাম প্রাথমিক জিজ্ঞাসাবাদে গোয়েন্দাদের এসব তথ্য জানিয়েছে।জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের শীর্ষস্থানীয় জঙ্গি নেতাদের পরিকল্পনাতেই হত্যা করা হয় ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে ।ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম বলেন, আনসারুল্লাহ বাংলা টিমের পরিকল্পনাতেই ওয়াশিকুরকে হত্যা করা হয়। এ জন্য পাঁচজনের একটি গ্রুপ তৈরি করা হয়, যার নাম ‘স্লিপার সেল’।

দেশব্যাপী প্রগতিশীল ব্যক্তিদের টার্গেট করে হত্যার পরিকল্পনা করেছে আনসারুল্লাহ বাংলা টিম সহ অন্যান্য জঙ্গিরা। তাদের হত্যা এবং নাশকতা পরিকল্পনায় রয়েছে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তি ও স্থাপনা। সম্প্রতি বেশ কয়েকটি হত্যাকাণ্ডে ঘুরেফিরে আসছে আনসারুল্লাহ বাংলা টিমের নাম। বাংলাদেশে এ সংগঠনের প্রধান মুফতি জসিমউদ্দিন রাহমানী বর্তমানে কারাবন্দি। তার অবর্তমানে সংগঠনের আমিরের দায়িত্ব পালন করছে তামীম আল আদনানী।ব্লগার আহমেদ রাজীব হায়দার, অভিজিৎ রায় ও ওয়াশিকুর হত্যাকাণ্ডে সরাসরি আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যরা জড়িত বলে গোয়েন্দাদের কাছে তথ্য রয়েছে। এর আগে এ সংগঠনের জঙ্গিদের হামলায় আহত হয়েছে আসিফ মহিউদ্দিন, আশরাফুল আলম ও রাকীব মামুন।

শুধু ওয়াশিকুর নয়, ধর্মীয় মতাদর্শগত কথিত বিরোধের নামে মুক্তচিন্তার মানুষকে হত্যার জন্য এ রকম একাধিক ‘স্লিপার সেল’ রয়েছে আনসারুল্লাহ টিমে। জেএমবিতেও এ রকম আলাদা গ্রুপ রয়েছে। হত্যার আগে রাজধানীর যাত্রাবাড়ী এলাকার একটি মেসে সংগঠনটির পাঁচজনের একটি কিলার গ্রুপ চাপাতি চালানোর প্রশিক্ষণ নেয়। এ গ্রুপের নাম ‘স্লিপার সেল’। সেখানে হত্যার জন্য কিভাবে চাপাতি দিয়ে কোপাতে হবে সে বিষয়ে তাদের প্রশিক্ষণ দেওয়া হয় । হত্যার সময় তারা যেন ভয় না পায়, নিজেরা যেন আহত না হয় এবং চাপাতি নিয়ে যেন কোনো রকম সংশয় না থাকে সে বিষয়েও তাদের প্রশিক্ষণ দেয় দলনেতা মাসুম।

Top