ঢাকা, ||

মঙ্গলবার বনানীতে কোকোর দাফন। জানাজায় অংশ নিবে আলীগ।


রাজনীতি

প্রকাশিত: ৯:৪০ পূর্বাহ্ন, জানুয়ারী ২৬, ২০১৫

▣ অনলাইন ডেস্ক » : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ছোটো ছেলে আরাফাত রহমান কোকোর মরদেহ মঙ্গলবার সকালে মালয়েশিয়া থেকে ঢাকায় আনা হবে। ইতিমধ্যে খালেদা জিয়ার ভাই শামীম ইস্কান্দার কোকোর মরদেহ আনতে মালয়েশিয়া পৌঁছেছেন। মঙ্গলবার বাদ আসর বায়তুল মোকাররমে অনুষ্ঠিত হবে নামাজে জানাজা।

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন,  মঙ্গলবার সকালে কোকোর মরদেহ ঢাকায় আনার পর বিকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে জানাজা হবে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় ঢাকার বাইরে গায়েবানা জানাজা হবে। সারাদেশে দলীয় নেতা-কর্মীদের এই জানাজায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

উল্লেখ্য ২০০৮ সালের মে মাসে আটক অবস্থায় আরাফাত রহমান কোকোর শারীরিক অবস্থার অবনতি হলে বিদেশে চিকিৎসার জন্য তাকে প্যারোলে মুক্তি দেওয়া হয়। থাইল্যান্ডে কিছুদিন অবস্থান করে তিনি মালয়েশিয়া যান এবং সেখানেই অবস্থান করছিলেন। শনিবার মালয়েশিয়ায় শ্বাসকষ্টজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়।

মালয়েশিয়ার নাগারা মসজিদে তার জানাজা এবং লন্ডনে গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়েছে।

এদিকে কোকোর জানাজায় আওয়ামী লীগের নেতাকর্মীরা অংশ নেবেন। ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া রোববার রাজধানীতে এক সমাবেশে বলেন, বেগম খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর লাশ বাংলাদেশে আসলে আওয়ামী লীগের সবাই তার জানাজায় অংশগ্রহণ করবে।

Top