ঢাকা, ||

ঈশ্বরগঞ্জে লাঙলের বিরুদ্ধে নৌকার বিক্ষোভ


ময়মনসিংহ

প্রকাশিত: ১:৪৯ অপরাহ্ন, জুলাই ২৭, ২০১৮

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বর্তমান সংসদ সদস্য ফকরুল ইমামকে কে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন না দেবার দাবীতে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার দুপুরে নৌকা সমর্থক কমিটির ব্যানারে বিক্ষোভ মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আর নয় বিদেশি, এবার চাই স্বদেশি, দাবি মোদের একটাই ঈশ্বরগঞ্জে নৌকা চাই এই শ্লোগানে মিছিলটি করা হয়।

বিগত সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ আসন থেকে বিনা প্রতিদ্বনদ্বিতায় জাতীয় পার্টি থেকে ফখরুল ইমাম সংসদ সদস্য নির্বাচিত হন। স্বাধীনতার পরবর্তী সময়ে এ সংসদীয় আসন থেকে বেশ কয়েকবার নান্দাইল ও গৌরীপুর উপজেলা থেকে সাংসদ নির্বাচিত হন। এতে এ সংসদীয় আসনটি কাক্সিক্ষত উন্নয়ন বঞ্চিত হয়েছে। এমপি ফখরুলের বাড়ি পাশের এলাকার গৌরীপুর উপজেলায়। বার বার বাইরের লোক সাংসদ নির্বাচিত হওয়ায় এলাকা উন্নয়ন বঞ্চিত হচ্ছে। আগামী নির্বাচনেও মহাজোট থেকে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম এ সংসদীয় আসন থেকে মনোনয়ন পাবার শঙ্কা করা হচ্ছে। মজাজোট থেকে ফখরুল ইমামকে মনোনয়ন দেওয়া হলে আওয়ামী লীগের প্রার্থী থাকতে পারবে না।

এদিকে স্থানীয় নৌকা সমর্থক কমিটি আশঙ্কা করছেন,বাইরের লোকজন বারবার এলাকার এমপি হওয়ায় এলাকাটি উন্নয়ন থেকে পিছিয়ে পড়ছে এবং আগামীতেও আরো পিছিয়ে পড়বে। এলাকার কাঙিক্ষত উন্নয়নের জন্য আওয়ামী লীগের যে কোনো প্রার্থীকে মনোনয়ন দেবার দাবি তুলেছেন তারা। নৌকা সমর্থক কমিটি গঠন করে আওয়ামী লীগে নৌকার মনোনয়ন দাবিতে বিক্ষোভ কর্মসূচি শুরু করেছেন। বিভিন্ন ইউনিয়ন পর্যায়েও করা হচ্ছে এ কর্মসূচি। গতকাল শনিবার সকালে ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় বিক্ষোভ মিছিল করে নৌকা সমর্থক কমিটির ব্যানারে কয়েকশ সাধারণ মানুষ। মিছিল শেষে মুক্তিযোদ্ধা সংসদ চত্বর এলাকায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা আবদুল জব্বার, ব্যবসায়ী রুহুল আমিন, হোসেন আলী ইজিবাইক চালক আবু সিদ্দিক, বাবুল মিয়া, কৃষক হাফিজ উদ্দিন প্রমুখ।
নৌকা সমর্থক কমিটির আহ্বায়ক মো. আবদুল হাকিম বলেন, ঈশ্বরগঞ্জে নৌকার দাবিতে শান্তিপূর্ণ কর্মসূচি করবেন তারা। আগামী ৩১ জুলাই ঈশ্বরগঞ্জ পৌর এলাকা থেকে কানুরামপুর পর্যন্ত ১২ কিলোমিটার সড়কে মানববন্ধন করবেন তারা।

Top