ঢাকা, ||

ঈশ্বরগঞ্জে শিশু হামজালা হত্যার বিচার দাবিতে বিক্ষোভ অবরোধ


ময়মনসিংহ

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ন, মার্চ ২৮, ২০১৭

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি : ঈশ্বরগঞ্জে শিশু হামজালা হত্যাকারীর দ্রুত বিচার ও ফাঁসির দাবিতে সড়ক অবরোধ, মানববন্ধন, বিক্ষোভ মিছিল এবং সমাবেশ করেছে ছাত্র-শিক্ষক ও এলাকার সর্বস্তরের জনগণ। গতকাল সোমবার বেলা ১১টার দিকে উপজেলার মাইজবাগ বাজারে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে কয়েক হাজার ছাত্র-শিক্ষক ও গ্রামবাসী জড়ো হয়ে ওই কর্মসূচি পালন করেন। উল্লেখ্য, গত ২৩ মার্চ রাতে নান্দাইল উপজেলার একটি ভুট্টা ক্ষেত থেকে ঘাতকের দেয়া স্বীকারোক্তি অনুযায়ী পুলিশ শিশুটির জবাই করা লাশ উদ্ধার করে।

উপজেলার মগটুলা ইউনিয়নের তরফ সোনামণি গ্রামের মো. জাকারিয়ার ছেলে হামজালা পাড়াভাসাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির ছাত্র। পারিবারিক কলহের জেরে প্রতিবেশী আ. রহিমের ছেলে মুস্তাকিম (২৫) গত ২১ মার্চ অপহরণের পর তাকে জবাই করে হত্যা করে।

পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে পুলিশ গত ২৩ মার্চ রাত ৯টায় পার্শ্ববর্তী নান্দাইল উপজেলার মুশুল্লি ইউনিয়নের পালাহার বালিয়াকান্দি গ্রামের নুরুল ইসলামের ভুট্টা ক্ষেত থেকে হামজালার গলাকাটা লাশ উদ্ধার করে।

শিশু হামজালা হত্যার দ্রুত বিচার ও ফাঁসির দাবিতে গতকাল সোমবার বেলা ১১টায় স্থানীয় মাইজবাগ বাজারে ময়মনসিংহ-কিশোরগঞ্জ সড়কে কয়েক হাজার ছাত্র-শিক্ষক ও গ্রামবাসী জড়ো হয়ে মানববন্ধন, সড়ক অবরোধ, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে। সমাবেশে ঘাতকের ফাঁসির দাবি জানিয়ে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন, ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম ভূঞা মনি, সাবেক ভাইস চেয়ারম্যান বদরুল আলম প্রদীপ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আ. হাদী প্রমুখ। ঘটনাস্থলে গিয়ে পুলিশ অবরোধ সরিয়ে যান চলাচল স্বাভাবিক করে।

এ ব্যাপারে ঈশ্বরগঞ্জ থানার ওসি বদরুল আলম খান বলেন, ঘাতক মুস্তাকিম ও তার সহযোগী মানিক মিয়াকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। এলাকাবাসীকে শান্ত থাকতে বলেছেন তিনি।

Top