ঢাকা, ||

প্রতিরোধের মুখেও ভারতের সবচেয়ে ব্যবসা সফল ছবি ‘পিকে’


বিনোদন

প্রকাশিত: ৩:৩৮ অপরাহ্ন, জানুয়ারী ১০, ২০১৫

▣ নিউজ ডেস্ক » : আলোচনা, সমালোচনা, প্রশংসা এবং বিক্ষোভের মাঝেও আমীর খান অভিনীত রাজকুমার হিরানীর ফিল্ম পিকে ভারতের ব্যবসা সফল ফিল্মের তালিকায় প্রথম স্থান অর্জন করেছে। এ নিয়ে আমীর খান চতুর্থবার বলিউড বিশ্ব রেকর্ড ভঙ্গ করলো।

গত ১৯ ডিসেম্বর মুক্তি পায় পিকে। এ সিনেমায় আমিরের সঙ্গে অভিনয় করেছেন সঞ্জয় দত্ত, আনুশকা শর্মা ও সুশান্ত সিং রাজপুত। প্রথম সপ্তাহে তিনশ কোটি রূপি ব্যবসা করে। এ সপ্তাহের মধ্যে আগের সকল হিন্দি ফিল্মের রেকর্ড ভেঙ্গে সারা বিশ্বের সবচেয়ে সাড়া জাগানো হিন্দি ফিল্মের তালিকার শীর্ষে উঠে এসেছে পিকে।

মুক্তি পাওয়ার পর প্রায় সকল প্রগতিশীল মহলের প্রশংসা পেয়েছে রাজকুমার হিরানী, আমীর খানসহ কলাকুশলীরা। ভারতীয় ক্রিকেটাররা পিকের ভূয়সী প্রশংসা করেছে। ভারতের টেস্ট ক্রিকেট দলের নতুন অধিনায়ক বিরাট কোহলির নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল শুক্রবার অস্ট্রেলিয়ার সিডনিতে আমির খান ও আনুশকার পিকে দেখেন। ।

এদিকে পিকে চলচ্চিত্রের বিরুদ্ধে বজরং দল বিক্ষোভ অব্যহত রেখেছে। বজরং দলের মুখপাত্র বলেন, এটি হিন্দু ধর্মের বিরুদ্ধে ষড়যন্ত্র। পুরো ছবিতে মাত্র দুই মিনিট অন্য ধর্মের পরোক্ষ সমালোচনা করা হয়েছে এবং হিন্দু ধর্মের প্রত্যক্ষ সমালোচনা হয়েছে। জামায়াতে ইসলামী হিন্দ পিকে বন্ধ করার দাবি জানিয়েছে।

মুক্তি পাওয়ার পর থেকে পিকে নিয়ে আলোচনা সমালোচনা দুটিই চলছে।

Top